বাংলাদেশের শীর্ষ ২০ ইউটিউব  চ্যানেল।

সময়ের আলোচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব নিয়ে মানুষের যেমন আগ্রহের কমতি নেই। তেমনি বাংলাদেশের সেরা ইউটিউব চ্যানেল কোনটি বা ব্যাক্তি হিসেবে কার চ্যানেলটির সাবসক্রাইবার সংখ্যা বেশি এবং তাদের মাসিক ইনকাম কতো এসব বিষয় জানার জন্য অনেক মানুষের একটা কৌতুহল কাজ করে। এই আর্টিকেলে আপনাদের জানাবো বাংলাদেশের সেরা ২০ টি ইউটিউব চ্যানেল ও ইউটিউবার সর্ম্পকে। চলুন শুরু করা যাক।


১. সময় টিভি (SOMOY TV),

বাংলাদেশের জনপ্রিয় সেরা বিশটি ইউটিউব চ্যানেলের মধ্যে সবার শীর্ষে ১ম স্থানে রয়েছে সময় টিভি। সময় টিভি একটি নিউজ চ্যানেল। সময় টিভির বর্তমান সাবসক্রাইবার সংখ্যা প্রায় ৭.৫৯মিলিয়ন। এখন পর্যন্ত এই চ্যানেলে সর্বমোট ভিডিও আপলোড করা হয়েছে ৫৯,২৪৪ টি। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ২৪৭ কোটি বার। গ্লোবাল রেঙ্কে সময় টিভির অবস্থান ৪৪৩ তম। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক  গড় ইনকাম ৫৬,০০০ হাজার ডলার থেকে প্রায় ৯,১০,০০০ হাজার ডলার পর্যন্ত।

$56.9K - $910.8K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO




top bd youtube channel

২. জি-সিরিজ মিউজিক-G Series Music,

সেরা ২০ টি চ্যানেলের মধ্যে ২য় নাম্বারে রয়েছে G Series Music চ্যানেলটি। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৫.১৪ মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৩,২৩৮ টি। এটি একটি মিউজিক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১২০ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ১২,০০০ হাজার ডলার থেকে ২,০৬,০০০ ডলার ।

$12.9K - $206K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO




৩. অনুপম মুভি সং-Anupam Movie Songs

সেরা ২০ এর মধ্যে ৩য় অবস্থানে রয়েছে অনুপম মোভি সং চ্যানেল। এটিও একটি মিউজিক ও মুভি রিলেটেড চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৫.০৪ মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ১,৯০০ টি। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ২৫১ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৩৭,০০০ ডলার থেকে ৫,৯৩,০০০ ডলার ।


$37.1K - $593.4K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


৪. ফারজানা ড্রয়িং একাডেমী-Farjana Drawing Academy

৪র্থ নাম্বারে রয়েছে Farjana Drawing Academy চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৫.০৪ মিলিয়ন এই চ্যানেলে এখন পর্যন্ত আপলোড করা হয়েছে ৫৯৩ টি।  এটি একটি চিত্রাঙ্কন ভিত্তিক চ্যানেল। এই চ্যানেলে বিভিন্ন ধরনের আর্টস করে দর্শকদের দেখানো হয়। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৬৮ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম  ৯,৯০০ ডলার থেকে ১,৫৮,০০০ ডলার ।

$9.9K - $158.3K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO




৫ম নাম্বারে রয়েছে Sangeeta Music চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা 3.87M মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ২,৪০০ টি। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১১৩ কোটি বার। এটি একটি মিউজিক চ্যানেল।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৯,১০০ ডলার থেকে ১,৪৫,০০০ ডলার ।


$9.1K - $145.4K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


৬. আরটিভি ড্রামা-Rtv Drama

৬ষ্ঠ নাম্বারে রয়েছে Rtv Drama চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৮৭ মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৩,০২২ টি। এটি একটি বিনোদন ও সংবাদ মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৮১ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৬,৮০০ ডলার থেকে ১,০৮,০০০ ডলার ।

$6.8K - $108.1K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO




৭.ইনডিপেন্ডেন্ট টেলিভিশন-Independent Television

৭ম নাম্বারে রয়েছে Independent Television চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা 3.77M মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৫৪,৪৪১ টি। এটি একটি সংবাদ চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১১৮ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ১৩,৬০০ ডলার থেকে ২,১৭,৮০০ ডলার ।


$13.6K - $217.8K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


৮. জি সিরিজ বাংলা মুভি-G Series Bangla Movies

৮ম নাম্বারে রয়েছে G Series Bangla Movies চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা 3.69M  মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত  ভিডিও আপলোড করা হয়েছে ৩৯৬ টি। এটি একটি মুভি চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১১২ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৮৭০০ ডলার থেকে ১,৩৯,০০০ ডলার ।


$8.7K - $139.1K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


৯. চ্যানেল আই টিভি-Channel i Tv

৯ম অবস্থানে রয়েছে Channel i Tv চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৬৮ মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৩,৫৯২ টি। এটিও একটি সংবাদ ও বিনোদন মূলক চ্যানেল।আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১১৩ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৫,০০০ ডলার ।


$5K - $79.9K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১০ম নাম্বারে রয়েছে  CD CHOICE Drama চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৫৬M  মিলিয়ন এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে  টি। এটি একটি বিনোদন মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৮৪ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৭,৮০০ ডলার থেকে ১,২৪,০০০ ডলার ।


$7.8K - $124.4K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১১ম নাম্বারে রয়েছে TAWHID AFRIDI চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৫৪ M মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ১৫৫ টি। এটি একটি ব্লগ ও বিনোদন মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৩০ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ২,৪০০ ডলার থেকে ৩৮,০০০ ডলার ।


$2.4K - $38.7K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১২.আলোর পথ-ALOR POTH

১২ম নাম্বারে রয়েছে আলোর পথ চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৪৫মিলিয়ন ।এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৬২০ টি। এটি একটি ইসলামিক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৪১ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ২,২০০ ডলার থেকে ৩৫,৫০০ ডলার ।

$2.2K - $35.5K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO



১৩. জাজ মাল্টিমিডিয়াJaaz Multimedia

১৩ম নাম্বারে রয়েছে Jaaz Multimedia চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ৩.৩৬ M মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৫৩৫ টি। এটি একটি গান ও বিনোদন মূলক চ্যানেল।আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১১৬ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৫,২০০ ডলার থেকে ৮২,৪০০ ডলার ।


$5.2K - $82.4K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১৪. তাজা নিউজ-Taza News

১৪ নাম্বারে রয়েছে Taza News চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা 3.08M মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৭০৯ টি।  এটি একটি বিনোদন ও সংবাদ মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৩৭ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ২,৩০০ ডলার থেকে ৩৭,০০০ ডলার ।

$2.3K - $37.4K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO



১৫. দা আজাইরা লিমিটেড-The Ajaira LTD

১৫ম নাম্বারে রয়েছে The Ajaira LTD চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ২.৯৬ M মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৭০ টি। এটি একটি বিনোদন মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ২১ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ১,৪০০ ডলার থেকে ২১,৭০০ ডলার।


$1.4K - $21.7K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১৬. চ্যানেল২৪-Channel 24

১৬ম নাম্বারে রয়েছে Channel 24  চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ২.৭১ M মিলিয়ন । এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৫০,৮৭৪ টি। এটি একটি সংবাদ চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৬২ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ১২,৫০০ ডলার থেকে ১,৯৯,৮০০ ডলার ।

$12.5K - $199.8K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO



১৭. একাত্তর টিভি-Ekattor TV

১৭ম নাম্বারে রয়েছে Ekattor TV  চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ২.৪৬M মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ২৬,৫২৭ টি।  এটি একটি বিনোদন মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ৫৬ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৪,৪০০ ডলার।

$4.4K - $71K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO



১৮. পিনিকপাই-Pinikpai

১৮ম নাম্বারে রয়েছে পিনিকপাই চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ১.৮০ M মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৬৯৮ টি। এটি একটি অজানা ও রহস্য ভিত্তিক ভিডিও চ্যানেল।আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ২৯ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৫,০০০ ডলার থেকে ৭৯,৮০০ ডলার ।

$5K - $79.8K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO


১৯. বাংলাভিশন-Bangla vision

১৯ম নাম্বারে রয়েছে বাংলাভিশন  চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ১.৪৫M মিলিয়ন। এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ১৩,৩৪৩ টি। এটি একটি সংবাদ ও বিনোদন মূলক চ্যানেল।আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ২৯ কোটি বার।socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৩,৬০০ ডলার থেকে ৫৮,১০০ ডলার ।

$3.6K - $58.1K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO

২০.মাই টিভি-Mytv Bangladesh

২০ নাম্বারে রয়েছে Mytv Bangladesh চ্যানেল। এই চ্যানেলের বর্তমান সাবসক্রাইবার সংখ্যা ১.৪২ মিলিয়ন।  এই চ্যানেলে এখন পর্যন্ত ভিডিও আপলোড করা হয়েছে ৫,৯৩৪ টি।  এটি একটি বিনোদন ও সংবাদ মূলক চ্যানেল। আপলোডকৃত ভিডিও গুলোর ভিউস সংখ্যা প্রায় ১৮ কোটি বার। socialblade.com সাইটের তথ্যমতে এই চ্যানেলের মাসিক ইনকাম ৫,৯০০ ডলার থেকে ৯৪,০০০ ডলার ।

$5.9K - $94.1K

ESTIMATED MONTHLY EARNINGS

SOCIALBLAD INFO



উল্লেখিত সকল তথ্য স্যোসাল ব্লাড ওয়েবসাইট নেওয়া। এবং মাসিক ইনকামের সব্বোর্চ ইনকামের পরিমানটি বাংলাদেশী টাকায় হিসাব করা হয়েছে। প্রত্যকটি চ্যানেলের মিনিমাম ইনকাম ও মেক্সিমাম ইনকামের এভারেজ হিসেব করলে মাসিক ইনকামের পরিমাণ কম বেশি হতে পারে। সর্বশেষ সকল তথ্য পেতে WWW.SOCIALBLAD.COM ওয়েবসাইট থেকে চ্যানেলের নাম বা লিঙ্ক দিয়ে জেনে নিতে পারেন।





লেখক :
মামুন সরকার

Post a Comment

নবীনতর পূর্বতন